সিদ্ধান্ত জনস্বার্থে হলে আপত্তি নেই চাল ব্যবসায়ীদের

দেশের চালের বাজার স্থিতিশীল রাখতে সরকারের যেকোনও সিদ্ধান্ত জনস্বার্থেই হবে বলে মনে করেন দেশের চাল ব্যবসায়ীরা। জনস্বার্থে নেওয়া এসব সিদ্ধান্তে তাদের কোনও আপত্তি নেই বলেও জানিয়েছেন তারা। ভরা এই মৌসুমে দেশের চালের দাম বৃদ্ধির এই নজির ইতিহাসে বিরল বলেও মনে করেন চাল ব্যবসায়ীরা।

চালের বাজার স্থিতিশীল রাখতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের নেওয়া সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে এসব প্রতিক্রিয়া ব্যক্ত করেন চাল ব্যবসায়ীরা।

অপরদিকে বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাস্কিং মিল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লায়েক আলী জানিয়েছেন, সরকারের সিদ্ধান্ত জনস্বার্থে হলে আমাদের আপত্তি নেই। আমরা প্যাকেটজাত চালও বিক্রি করি না, সে বিষয়েও আমাদের কিছু বলার নেই। তবে চালের বাজার এখন আর আমাদের হাতে নেই। কাদের হাতে তা সরকার ভালো জানে।

উল্লেখ্য, বাজারে কোনও প্যাকেটজাত চাল বিক্রি করা যাবে না এমন আইন করতে যাচ্ছে সরকার। মঙ্গলবার (১ জুন) সচিবালয়ে নিজ দফতরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি জানান, যারা প্যাকেটজাত চালের ব্যবসা করেন, তারা দেশের অভ্যন্তরীণ বাজার থেকে চাল কিনতে পারবেন না। নতুন আইনে এ বিধানটা অন্তর্ভুক্ত করা হবে।

চালের বাজার নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত সোমবার দেওয়া নির্দেশনার পর এমন উদ্যোগ নেওয়া হচ্ছে। দ্রুত এ আইন করা হবে বলেও মন্ত্রী জানান।