পার্থকে জুতা নিক্ষেপ এক নারীর

পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় অভিযুক্ত বরখাস্ত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতের নির্দেশে মঙ্গলবার ফের স্বাস্থ্য পরীক্ষার জন্য ইএসআই হাসপাতালে নেওয়া হয়েছে। এদিন পার্থ চট্টেপাধ্যায়কে লক্ষ্য করে জুতা ছুড়ে মারেন এক নারী।

সূত্র : আনন্দ বাজার

হাসপাতাল থেকে পার্থ স্বাস্থ্য পরীক্ষা করে বেরুনোর সময় তার গাড়ির দিকে জুতা ছোড়েন ওই নারী। যদিও সেটি পার্থের গায়ে লাগেনি। তার গাড়িতে লেগে পড়ে যায়।

এদিন কড়া নিরাপত্তার ঘেরাটোপে প্রথমে ইডির গাড়ি থেকে নামানো হয় পার্থ চট্টোপাধ্যায়কে। বারবার সাংবাদিকরা নানা প্রশ্ন করেন তাকে। তবে মুখ খোলেননি তিনি। এরপরই গাড়ি থেকে নামানো হয় অর্পিতাকে। বসানো হয় হুইলচেয়ারে। এদিন তিনি দাবি করেন, তার অনুপস্থিতিতে এই রুপি তার বাড়িতে রাখা হয়েছিল। তাহলে কে বা কারা রেখেছিল সেই রুপি, সে জবাব অবশ্য দেননি তিনি।

পার্থের দিকে জুতা ছুড়ে মারা ওই নারী দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বাসিন্দা বলে জানা গেছে। জুতো পার্থের গায়ে না লাগায় ওই নারীর আফসোস, ‘জুতোটা ওর মাথায় লাগলে শান্তি পেতাম।’

স্বাস্থ্য পরীক্ষা করিয়ে বের করে আনা হচ্ছিল পার্থকে। মেডিক্যাল পরীক্ষা করাতে আসা হয়েছিল তাকে। সেখানেই স্বাস্থ্য পরীক্ষা করাতে এসেছিলেন ওই নারী। পার্থকে দেখা মাত্রই তিনি নিজের পা থেকে দুই পাটি জুতো খুলে পর পর ছুড়ে মারেন পার্থকে লক্ষ্য করে। পার্থ অবশ্য তখন গাড়িতে। পরে ওই নারী বলেন, ‘ওদের কোটি কোটি টাকা। কলকাতার একাধিক জায়গায় ফ্ল্যাট কিনেছে। বড় গাড়ি করে হাসপাতালে আসছে। এতে আমাদের সমস্যা হচ্ছে। আমরা ঠিক মতো ডাক্তার দেখাতে পারছি না। তাই জন্যই জুতো ছুড়েছি। জুতোটা ওর মাথায় লাগলে শান্তি পেতাম।’