নির্বাচিত হলে বাইডেনের জন্য যা করবেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি যদি ২০২৪ সালে পুনরায় নির্বাচিত হন, তা হলে তিনি বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ‘পদাঙ্ক অনুসরণ’ (তিনি যা করছেন তাই করবেন) করবেন। মঙ্গলবার একটি গোপন নথির মামলায় ফ্লোরিডার মায়ামিতে তার অভিযুক্ত হওয়ার কয়েক ঘণ্টা পর এমন কথা বলেন তিনি।

সূত্র: বিবিসি

ট্রাম্প নিউজার্সির বেডমিনস্টারে সমর্থকদের বলেছেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার পুরো অপরাধী পরিবারের পেছনে লেগে থাকতে আমি একজন সত্যিকারের বিশেষ প্রসিকিউটর নিয়োগ করব।’

তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এক প্রতিবেদনে জানিয়েছে, ট্রাম্প অজ্ঞাতনামা ব্যক্তিদের কথাও উল্লেখ বলেছেন, যারা দেশের নির্বাচন এবং সীমানা ক্ষুণ্ন করার জন্য দায়বদ্ধ ছিলেন বলে মনে করেন তিনি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, যখন আমি পুনর্নির্বাচিত হব এবং আমরা পুনরায় নির্বাচিত হব- আমাদের কোনো বিকল্প নেই; আমাদের আর একটি দেশ থাকবে না – আমি ‘ডিপ স্টেট’কে সম্পূর্ণরূপে নিশ্চিহ্ন করে দেব।

তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগকে ‘দেশের ইতিহাসে সবচেয়ে খারাপ এবং জঘন্য অপব্যবহার’ বলেও অভিহিত করেন।

ট্রাম্পের এ মন্তব্যের সময় তার সমর্থকরা সাবেক প্রেসিডেন্টকে ‘শুভ জন্মদিন’ বলে শুভেচ্ছা জানান। বুধবার ৭৭ বছরে পদার্পণ করেন ডোনাল্ড ট্রাম্প।