জয়সওয়ালের রেকর্ডের রাতে কলকাতাকে হারাল রাজস্থান

হারলেই প্লে অফে যাওয়ার সম্ভাবনা প্রায় অনিশ্চিত, এমন পরিস্থিতিতে খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। কিন্তু প্রবল চাপে ভুগতে থাকা নাইটদের কার্যত গুঁড়িয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস। বোলিংয়ে যুজবেন্দ্র চাহাল আর ব্যাটিংয়ে যশস্বী জয়সওয়াল-দুজনের তাণ্ডবে আত্মসমর্পণ করল কলকাতা।

বৃহস্পতিবার কলকাতার দেওয়া ১৫০ রানের লক্ষ্য রাজস্থান পেরিয়ে গেছে ৪১ বল ও ৯ উইকেট বাকি রেখেই।

ম্যাচটি দুই দলই শুরু করেছিল ১১ ম্যাচে সমান ১০ পয়েন্ট নিয়ে। তবে দুই দলের গতিপথ ছিল বিপরীতমুখী-শেষ ৪ ম্যাচে ৩ জয় ছিল কলকাতার। আর রাজস্থান হেরেছিল শেষ ৬ ম্যাচের পাঁচটিতেই। রাজস্থান সে বৃত্ত থেকে বেরিয়ে এল, আর প্লে-অফে যাওয়ার সমীকরণটা এমন হারে কঠিন হয়ে উঠল কলকাতার।

আগে ব্যাট করতে নামা কলকাতা ২৯ রানেই হারিয়ে ফেলে দুই উইকেট। ১০ রানে জ্যাসন রয়ের বিদায়ের পর ১৮ রানে উইকেট হারান গুরবাজ। তিনে নেমে থিতু হন ভেঙ্কাটেশ। অপরপ্রান্তে যদিও কেউ করতে পারেননি উল্লেখযোগ্য রান। কেবল ২২ রান করেন নীতীশ রানা। এছাড়া আন্দ্রে রাসেল ১০ ও রিংকু সিং ১৬ রান করেন। লড়তে থাকা ভেঙ্কাটেশের ৪২ বলে ৫৭ রানের ইনিংসে লড়াকু সংগ্রহ পায় কলকাতা।

রাজস্থানের হয়ে যুজবেন্দ্র চাহাল চার উইকেট পেয়েছেন।

জবাব দিতে নেমে দ্বিতীয় ওভারেই জস বাটলারকে হারায় রাজস্থান। এরপর দলকে জিতিয়ে মাঠ ছাড়েন যশস্বী জয়সওয়ালও সাঞ্জু স্যামসন। ১৩ বলে দ্রততম ফিফটি হাকিয়ে রেকর্ড গড়া জয়সওয়াল অপরাজিত থাকেন ৯৮ রানে। তার ৬২ বলের এই ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও ৫ ছক্কায়। ২৯ বলে দুই চার ও ৫ ছক্কায় ৪৮ রান করে অপরাজিত থাকেন স্যামসন।