বিশ্বকাপের তিন ভেন্যু নিয়ে তিন আপত্তি পাকিস্তানের

এশিয়া কাপের জন্য পাকিস্তানের প্রস্তাবিত ‘হাইব্রিড মডেলে’ রাজি হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এতে করে ভারতে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তানের অংশ নেওয়ার দুয়ার খুলে গেছে বলে মনে করা হচ্ছে।

কিন্তু আসরে অংশ নেওয়া এবং ভেন্যু নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আপত্তি জানিয়েই চলেছে। আইসিসি ও বিসিসিআই বিশ্বকাপে জায়গা নিশ্চিত করা বোর্ডগুলোর সঙ্গে সম্ভাব্য সূচি ও ভেন্যু নিয়ে আলোচনা করছে।

এখনও সিদ্ধান্ত চূড়ান্ত না করলেও পিসিবির থেকে জানানো হয়েছে, সরকারের অনুমতি পেলেই তারা ভারতে বিশ্বকাপ খেলতে যাওয়াসহ মোদি স্টেডিয়ামে খেলার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে।

খসড়া সূচিতে আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের ম্যাচ রাখা হয়েছে চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে। কিন্তু স্পিন সহায়ক হিসেবে পরিচিত ওই স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে খেলতে চাই না পাকিস্তান। বরং ওই স্টেডিয়ামে তারা খেলতে চায় অস্ট্রেলিয়ার বিপক্ষে।

একইভাবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ রাখা হয়েছে ব্যাঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে। সেখানকার উইকেট অনেক বেশি ব্যাটিং সহায়ক। ওই স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে না খেলে আফগানদের বিপক্ষে খেলার ইচ্ছে প্রকাশ করেছে পিসিবি।