ব্যালন ডি’অর নিয়ে আগ্রহ নেই মেসির, খেলবেন না বিশ্বকাপ

একটি নয় দুইটি নয় সাতটি ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। এমনকি এর মধ্যে টানা তিনবারও জেতার রেকর্ড রয়েছে। এবারের ব্যালন ডি’অর জয়ের দৌড়েও বাকিদের‍ চেয়ে এগিয়েই আছেন তিনি। কিন্তু আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই অধিনায়কের এখন আর ব্যালন ডি’অর নিয়ে কোনো আগ্রহই নেই।

সম্প্রতি চীনে রয়েছে আর্জেন্টিনা দল। আগামী ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে বিশ্ব চ্যাম্পিয়নরা। তার আগে চীনের টাইটান স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি সবসময় বলেছি, ব্যক্তিগত পুরষ্কারগুলো আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। তবে যৌথ পুরস্কারগুলো সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ পুরস্কার হলো বিশ্বকাপ, আমার জন্য সবচেয়ে বড় পুরস্কার। এটি আমি পেয়ে গেছি।

২০২২ বিশ্বকাপের আগেই ঘোষণা দেন এরপর আর বিশ্বকাপ খেলবেন না মেসি। এবার সেটাই যেন আরও একবার মনে করিয়ে দিলেন তিনি।

মেসি বলেন, ‘আমার মনে হয় না। এটা (কাতার বিশ্বকাপ) ছিল আমার শেষ বিশ্বকাপ। আমি দেখব, বিষয়গুলো কীভাবে এগোচ্ছে। তবে নীতিগত সিদ্ধান্ত হচ্ছে, আমি পরের বিশ্বকাপে খেলতে যাচ্ছি না।

তবে যদি ফিট থাকেন, খেলাটা উপভোগ করেন তাহলে খেলতেও পারেন বলে জানান মেসি। তিনি বলেন, ‘বয়সের কারণে ২০২৬ বিশ্বকাপে খেলা আমার জন্য কঠিন। আমি ফুটবল খেলতে ভালোবাসি, যদি খেলাটা আমি উপভোগ করি, শারীরিকভাবে ফিট থাকি, তাহলে চালিয়ে যাব। পরবর্তী বিশ্বকাপ এখনো দেরি আছে। আমার ক্যারিয়ার কোন দিকে যাচ্ছে, এর ওপর নির্ভর করছে।’