আম্পায়ারের সঙ্গে ঝগড়া করে চার ম্যাচ নিষিদ্ধ টম কারান

বিগ ব্যাশে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন টম কারান। আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে লেভেল-৩ অপরাধ করায় তাকে এই শাস্তি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও তার এই শাস্তির বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে বিগ ব্যাশে কারানের দল সিডনি সিক্সার্স।

ঘটনাটি ঘটে গত ১১ ডিসেম্বর হোবার্ট হারিকেনের বিপক্ষে দলটির ম্যাচ শুরুর আগে। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, অনুশীলনের সময় বোলিং রান আপ করতে চেয়েছিলেন কারান। এমন সময় চতুর্থ আম্পায়ার তাকে বাধা দেন। তখন আম্পায়ারের সঙ্গে ঝগড়া শুরু করেন তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবৃতিতে বলা হয়েছে, স্টাম্পের পাশে দাঁড়িয়ে কারানকে থামানোর চেষ্টা করেন। কিন্তু কারান দৌড় থামাননি। বরং ভিডিওতে দেখা গেছে, আম্পায়ারকে ধাক্কা দেওয়ার চেষ্টা করেন তিনি। তখন ডানে সরে গিয়ে বাঁচেন আম্পায়ার।

ম্যাচ রেফারি বব প্যারির দেওয়া রিপোর্টে বলা হয়, ২.১৭ ধারা ভঙ্গ করেছেন কারান। সেটিতে বলা হয়েছে, কোনো আম্পায়ার, ম্যাচ রেফারি কিংবা মেডিকেল সংশ্লিষ্ট কাউকে হুমকি দেওয়া কথায় বা শারিরীকভাবে। এ অভিযোগ অস্বীকার করেন কারান, তবে শেষ অবধি দোষী প্রমাণিত হয়েছেন।

পরে এক বিবৃতিতে সিডনি সিক্সার্স বলেছে, কারান ইচ্ছাকৃতভাবে বা জেনেশুনে ম্যাচ অফিশিয়ালকে আঘাত করতে চায়নি। আমরা আপিল করে আমাদের অধিকারের প্রয়োগ করবো। আমরা এই সময়ে কারানের পাশে থাকবো এবং তার মাঠে ফেরার অপেক্ষা করবো।